সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:০৩

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

আজ শোকবাহ আগষ্টের স্মরণসভা, প্রস্তুত বঙ্গবন্ধু উদ্যান

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশালের ইতিহাসে প্রথমবারের মতো ৩০ হাজার আমন্ত্রিত অতিথিদের অংশ গ্রহনে শোকাবহ আগস্টের স্মরণে দোয়া ও স্মৃতিচারণমূলক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

আজ শনিবার বরিশাল নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে এ অনুষ্ঠানের আয়োজন করেছেন বরিশাল জেলা প্রশাসন।

এ উপলক্ষে সকল ধরনের প্রস্তুতি সম্পন্নের পথে, প্রস্তুত করা হয়েছে বঙ্গবন্ধু উদ্যান।

বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে উক্ত স্মৃতিচারণমূলক সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যদা) ও শহীদ আঃ রব সেরনিয়াবাতের জৈষ্ঠ পুত্র আবুল হাসানাত আবদুল্লাহ।

স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন পানিসম্পদ প্রতি মন্ত্রী ও বরিশাল সদর সংসদ সদস্য কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন শহীদ আঃ রব সেরনিয়াবাতের আহত পুত্রবধূ ও বরিশাল জেলা শাখা মহিলা আওয়ামীলীগ সহ-সভাপতি সাহান আরা বেগম।

মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখবেন গুলিবিদ্ব সাহান আরা বেগমের কোলে থাকা দেড় বছরের শিশু সন্তান ও বর্তমান বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহাজোটের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, সংসদ সদস্য বেগম নাসরিন জাহান রত্না আমিন ও সংরক্ষিত সংসদ সদস্য এ্যাড. রুবিনা আক্তার মিরা।

এসময় আরো উপস্থিত থাকবেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মোঃ ইয়ামির চৌধুরী,বরিশাল রেঞ্জ ডি.আই.জি মোঃ শফিকুল ইসলাম, বিপিএম,পিপিএম (বার),বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বিপিএম (বার),বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক সাবেক সংসদ এ্যাড. তালুকদার মোঃ ইউনুস,বরিশাল মহানগর আওয়ামীলীগ সভাপতি সুপ্রিম কোর্ট বার সদস্য এ্যাড. গোলাম আব্বাস চৌধূরূ দুলাল, সাধারন সম্পাদক এ্যাড.একেএম জাহাঙ্গির হোসাইন।

এছাড়া মুক্তিযোদ্বা, বিভিন্ন পৌরসভার মেয়র, উপজেলা পরিষদ চেয়ারম্যান,ইউপি চেয়ারম্যান,শিক্ষক-শিক্ষিকা-ছাত্র-ছাত্রী,সুশিল সমাজ, সামাজিক-সাংস্কৃতিক, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও নগরের জন প্রতিনিধি সহ ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাতে ঘাতকদের বুলেটে আহত ও আহতদের পরিবার সদস্য সহ জেলার ৩০ হাজার আমন্ত্রিত অতিথিরা অংশ নিবেন বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

শোকাবহ আগষ্ট মাসব্যপি বিভিন্ন কর্মসূচীর অংশ হিসাবে এবং ১৫ই আগস্ট কালো রাতে স্বাধীনতা বিরোধী একদল ঘাতক সেনা সদস্যদের বুলেটেন আঘাতে নির্মমভাবে জাতীর জনক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু ও তার পরিবার সহ দক্ষিণ বাংলার কৃষককুলের নয়নমনি ও কৃষকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শহীদ আঃ রব সেরনিয়াবাত সহ তার পরিবারের শাহাদৎবরণকারী সদস্যদের জন্য দোয়া-মোনাজাত ও স্মৃতিচারনমূলক আলোচনা করবেন অতিথিরা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, স্মরণসভায় আগত অতিথিদের জন্য ভ্রাম্যমান স্বাস্থ ক্যাম্প, মোবাইল টয়লেট, পর্যাপ্ত বিসুদ্ধ খাবার পানি সহ একাধিক ব্যবস্থা রাখা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net